রবিবার, ০৭ জুন ২০২০, ০৫:৪৪ পূর্বাহ্ন

৫ মিটার দূরত্ব বজায় রেখে কথা বলুন : মমতা

Reporter Name / ৩৫ Time View
Update :

ভারতেও আঘাত হেনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। দেশটির পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের দেখা না মিললেও মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কথা বলার সময় পাঁচ মিটার দূরত্ব বজায় রাখার পরামর্শ দিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়ের’ প্রতিবেদনে বলা হয়, শুক্রবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আইলীগ জয়ী মোহনবাগান ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এ কথা বলেন।

মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘সর্দি-কাশি হলে ভয় পাবেন না। সব ভাইরাসই করোনা নয়। যেমন, সব মশা ডেঙ্গু নয় আর সব মাছ ইলিশ নয়। তবে সতর্কতা মেনে চলবেন। আপনার হাঁচি-কাশি অন্যের জন্য সমস্যা না হয়। কনুই দিয়ে মুখ ঢেকে হাঁচুন। কারোর মুখের সামনে গিয়ে কথা বলবেন না। বরং ন্যূনতম পাঁচ মিটারের দূরত্ব বজায় রাখুন। করোনা না যাওয়া পর্যন্ত কারোর সঙ্গে হাত মেলাবেন না, নমস্কার করবেন।

স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়ে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘আধঘণ্টা পর পর একটু হলেও পানি খান। ভালো করে রান্না করে খাবার খান। হাত, নখ, কনুই পর্যন্ত পরিষ্কার করুন। স্যানিটাইজার ব্যবহার করুন। সর্দি-কাশির পর যদি টিস্যু ব্যবহার করেন, তবে তা ঘরে ফেলবেন না। ডাস্টবিনে ফেলুন।’


আপনার মতামত লিখুন :
More News Of This Category

Connect With Us

এক ক্লিকে বিভাগের খবর

Stay Connect With us