রবিবার, ০৭ জুন ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন

জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হলে হাসপাতালে না যাওয়ার পরামর্শ

Reporter Name / ৩১ Time View
Update :

সাধারণ জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্তদের হাসপাতালে ভিড় না করে বাড়িতে থেকেই চিকিৎসা সেবা গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ এ পরামর্শ দেন।

রাজধানীসহ সারাদেশের হাসপাতালে এ ধরনের সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত রোগীদের টেলিফোনে চিকিৎসা দেয়ার জন্য পৃথক একটি কর্নার স্থাপন করা হবে বলেও জানান স্বাস্থ্য অধিদফতরের ডিজি। তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিরা সেখানে টেলিফোন করে অসুস্থতার কথা জানালে চিকিৎসকরা তাদেরকে মোবাইল অথবা টেলিফোনে প্রয়োজনীয় চিকিত্সা ব্যবস্থাপত্র প্রদান করবেন।

রোববার (৮ মার্চ) দেশে প্রথমবারের মতো তিনজন করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত রোগীদের ব্যাপারে এমন পরামর্শের দেন তিনি।

অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, করোনাভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে জনসমাগম এড়িয়ে চলা, হাঁচি, কাশি, সর্দি ও জ্বরে আক্রান্তদের কাছ থেকে ৫ ফুট দূরে থাকা এবং বাইরে থেকে বাসায় ফিরে সাবান অথবা স্যানিটাইজার দিয়ে দুই হাত ধুয়ে ফেলা ইত্যাদি নিয়ম মেনে চলা উচিত বলে তিনি মন্তব্য করেন।

রোববার (৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে জানান, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। যাদের মধ্যে একজন নারী ও দুই জন পুরুষ রয়েছেন।


আপনার মতামত লিখুন :
More News Of This Category

Connect With Us

এক ক্লিকে বিভাগের খবর

Stay Connect With us