সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

নির্বাচনী আচরণবিধি তোয়াক্কা করছেন না মেয়র প্রার্থী মহিউদ্দিন

Reporter Name / ৭৫ Time View
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদ নির্বাচনী আচারণবিধি কোনরকম তোয়াক্কাই করছেন না। প্রার্থীদের প্রচারের পোষ্টারে কোন রকম পলিথিন ব্যবহার করা যাবে না বলে জেলা নির্বাচন কর্মকর্তা জানালেও মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদ পলিথিন সম্বলিত পোষ্টার টানান। সোমবার (২৬ ফেব্রুয়ারী) শহরের পৌরসভা মোড়, সিংগাড়া পয়েন্ট, জুবিলী স্কুল সড়কসহ কিছু সড়কে জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিনের টানানো পোষ্টারে পলিথিন ব্যবহার করতে দেখা গেছে। এনিয়ে অন্য মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে তীব্র সমালোচনা বয়ে চলছে।

তারা বলেন সকালে পোস্টার লাগানো হলেও বিকালে হাল্কা বৃষ্টি হওয়ার কারনে সেই পোষ্টার নষ্ট হয়ে যায়। তাই পরেরদিন সকালে আমার পোষ্টার লাগাই তবুও পোষ্টারে পলিথিন ব্যবহার করিনা। কেন শুধু মাত্র একজন প্রার্থী তার পোষ্টারে পলিথিন ব্যবহার করবে। তবে এগুলো কি জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেখেন না।

পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর মোঃ জাহিদ হোসেন জানান, প্রতীক বরাদ্দের দিন জেলা নির্বাচন অফিস থেকে আমাদেরকে বলা হয়েছে পোষ্টারে পলিথিন ব্যবহার করা যাবেনা। পোষ্টারে পলিথিন লাগানো আইনগত দন্ডনীয় অপরাদ। যে কারণে আমরা পোষ্টারে পলিথিন ব্যবহার করিনাই।

এবিষয়ে জগ মার্কার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদ জানান, ঐ পোষ্টার গুলো ভূলবসত টানানো হয়েছিলো। যা পরেই আবার সরানো হয়েছে।

পটুয়াখালী জেলা রিটার্নিং অফিসার খান আবি শাহানুর খান জানান, নির্বাচনী আচরণবিধিতে বলা হয়েছে কোন প্রার্থী তাদের পোষ্টারে পলিথিন ব্যবহার করতে পারবে না। যদি কেউ পলিথিন ব্যবহার করে থাকে তবে আমাদের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। জগ মার্কার প্রার্থী পলিথিনসহ পোষ্টার টানিয়েছে এ ব্যপারে জানতে চাইলে তিনি জানান, এমন একটা অভিযোগ পাওয়া গেছে বিষয়টি আমি দেখতেছি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর