সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

রোজার আগে লিটারে ১০ টাকা কমলো সয়াবিন তেলের

Reporter Name / ৪০ Time View
Update : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

আসন্ন রমজান উপলক্ষে শুল্ক কমানোর পর বাজারে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১৭৩ থেকে কমিয়ে ১৬৩ টাকা করা হয়েছে। খুচরা পর্যায়ে খোলা তেলের সর্বোচ্চ মুল্য থাকবে ১৪৯ টাকা, যা আগে ছিল ১৫৯ টাকা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল হক টিটু এ তথ্য জানান । তবে আগামী ১ মার্চ থেকে নতুন দাম কার্যকর হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রমজানে যে পরিমান অত্যাবশ্যকীয় পণ্য বাজারে থাকা প্রয়োজন তার পুরোটাই আছে বলে ব্যবসায়ীরা আশ্বাস দিয়েছেন। নিত্যপণ্য আমদানিতে যাতে সমস্যা না হয় সেজন্য বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, আগামী বাজেটে পণ্যের ট্যারিফ স্বাভাবিক রাখতে এনবিআরকে নির্দেশ দেওয়া হয়েছে। এবং রমজানের আগে এক লাখ টন চিনি আর ৫০ হাজার টন পেঁয়াজ দিতে রাজি হয়েছে ভারত সরকার। তাছাড়া, মিয়ানমার থেকে নৌপথে পণ্য আমদানি করতে জাহাজ ব্যবস্থা সহজ করা হবে।

টিসিবির পণ্য সরবরাহ সম্পর্কে তিনি বলেন, রমজানে চাল, তেল, ডাল, চিনি, ছোলা ও খেজুর দুইবার দেওয়া হবে। আগে দেওয়া হতো একবার। এতে বাজারে চাপ কমবে। রমজানে আগে জিনিসপত্রের দাম বাড়ানোর কোনো সুযোগ নাই । সরকার সংশ্লিষ্টদের নিয়ে সর্বোচ্চ নজরদারি রাখছে বাজারের উপর।

আগামী ১ মার্চ থেকে বাজারে গিয়ে সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে বেশী দামে পণ্য বিক্রি হলে ৩৩৩ হটলাইন নাম্বারে ফোন দিয়ে জানাতে পারবেন ভোক্তারা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর